Thursday, December 12th, 2019




মতলব উত্তরে অভিনব কায়দায় সাউন্ড সিস্টেমের মালামাল চুরি

আরাফাত আল-আমিন ॥ চাঁদপুরের মতলব উত্তরে অভিনব কায়দায় একটি সাউন্ড সিস্টেমের ১ লাখ ১৭ হাজার ৫০০ টাকার মালামাল চুরি করে উধাও হয়ে গেছে এক ব্যক্তি। গত রোববার উপজেলার গজরা ইউনিয়নের আমুয়াকান্দি গ্রাম থেকে ভান্ডারী ডেকোরেটর এন্ড সাউন্ড সিস্টেমের মালামাল নিয়ে উধাও হয়ে যায় ওই ব্যক্তি। তার নাম কবির (৪০)। সে কুমিল্লা জেলার হোমনা উপজেলার নিলুহা গ্রামের আঃ রশিদের ছেলে।

ভান্ডারী ডেকোরেটর এন্ড সাউন্ড সিস্টেমের প্রোপাইটর আমুয়াকান্দি গ্রামের মোস্তফা ভান্ডারী বলেন, কবির আমাদের সাথে ডেকোরেটরের ব্যবসা করতো। গত ৮ ডিসেম্বর কবির আমাকে বলে আপনার সাউন্ড সিস্টেমের মালামালগুলো দেন গুয়াগাছিয়া একটা ভাড়া আছে সেখানে নিয়ে যাবো। প্রয়োজনে আপনার লোকও সাথে দিতে পারেন। সে হিসেবে তিনি মালামাল দিতে রাজি হন। পরে গত ৮ ডিসেম্বর সকালে কবির একটি সিএনজি অটোরিক্সা (কুমিল্লা-থ-১১-৯৭৮৮) যোগে মালামালগুলো নিয়ে যায়। এরমধ্যে রয়েছে ১৪টি শো ইউনিট মূল্য ৪২ হাজার টাকা, ২৫০ ওয়াট ২টি আহুজা মেশিন মূল্য ৪০ হাজার টাকা, ৮ টি মাইক্রোফোন মূল্য ১৬ হাজার টাকা, ১টি ব্যাটারি মূল্য ৬ হাজার টাকা, ১০ কেজি ক্যাবল মূল্য ৫ হাজার টাকা, ৭টি চুঙ্গা মূল্য ৩ হাজার ৫০০ টাকা, সাথে আনুষাঙ্গিক আরো ৫ হাজার টাকার মালামালসহ মোট ১১৭,৫০০ টাকার মালামাল নিয়ে উধাও হয়ে যায়। তার সাথে আমার ছেলে ইমরান খান গেলেও সুজাতপুর বাজারে পৌছলে তাকে একটি মোবাইল কট নিতে পুণরায় বাড়ি পাঠায় তারা। এই ফাঁকে চম্পট দিয়ে তারা মালামাল নিয়ে উধাও হয়ে যায়। পরবর্তীতে কবিরের মোবাইলে (০১৬২৫৩৫৩৯১৯) কল দিলে মোবাইল বন্ধ পাওয়া যায়। যদি কেউ উক্ত মালামাল, চোর কবির এবং ওই গাড়িটির সন্ধান পান তাহলে ০১৮২০২৭৪৫৪৬, ০১৮৯০৬৬৯৭৫০ এই নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করেন তিনি।

ইমরান খান জানান, আমাকে তারা সুজাতপুর বাজার থেকে বাড়িতে পাঠায় পরে আবার সুজাতপুর গিয়ে দেখি তারা উধাও হয়ে গেছে। পরে তার মোবাইলে কল দিলে মোবাইল বন্ধ পাওয়া যায়। আমরা খোঁজ নিয়ে জানতে পারি যে, কবিরের সাথে এই চুরি ব্যবসায় কুমিল্লার দাউদকান্দি উপজেলার পালের বাজারের ঝর্ণা ডেকোরেটর এন্ড মাইক সার্ভিসের কামাল ও তৌহিন জড়িত আছে। অনেক খোঁজাখুজি করেও তাদের কাউকে পাওয়া যাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ